Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ২১ জুলাইয়ের প্রস্তুতি মিছিলে সব গোষ্ঠীকে নামালেন মৌসম

  বিএনএ, মালদহ: ২১ জুলাইয়ের প্রস্তুতি নিয়ে ইংলিশবাজারের রাজপথে মিছিলে সবপক্ষকে একসঙ্গে মেলালেন মালদহ জেলা তৃণমূল সভানেত্রী মৌসম বেনজির নুর। এদিন বিকেল ৪টা নাগাদ জেলা সদর ইংলিশবাজার শহরের পাশাপাশি জেলার প্রতিটি ব্লকে তৃণমূল প্রস্তুতি মিছিল বের করে।
বিশদ
 আরও বেআইনি নির্মাণের হদিশ বিধান মার্কেটে, নোটিস পাঠাবে এসজেডিএ

  বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির বিধান মার্কেটে আরও বেআইনি নির্মাণের হদিশ মিলেছে। বুধবার সাংবাদিক সম্মেলনে একথা বলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি জানান, সংশ্লিষ্ট ব্যবসায়ীদের কাছেও নোটিস পাঠানো হবে। অন্যদিকে, নোটিস জারির পরও সংশ্লিষ্ট মার্কেটে বেআইনিভাবে নির্মাণ হওয়া ২০টি স্টল ভাঙা হয়নি।
বিশদ

18th  July, 2019
 সকাল থেকে জাতীয় সড়ক অবরোধ টোটো চালকদের

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার পুরাতন মালদহ শহরের টোটো ইংলিশবাজার শহরে চলাচলের দাবি তুলে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন শতাধিক টোটো চালক। মালদহ জেলা আরএসপি’র সম্পাদক সর্বানন্দ পাণ্ডের নেতৃত্বে মঙ্গলবাড়ি চৌরঙ্গী মোড়ে নবাবগঞ্জ-মঙ্গলবাড়ি রাজ্য সড়ক অবরোধ করে তুমুল বিক্ষোভ চলে।
বিশদ

18th  July, 2019
সরকারি ৩২ লক্ষ টাকা জলে
আংরাভাসায় ১০০ দিনের কাজ প্রকল্পের ৪টি পুকুর ডায়নার জল ঢুকে নষ্ট

  সংবাদদাতা, মালবাজার: অপরিকল্পিত ভাবে ডায়না নদীর ধারে ৭০ লক্ষ টাকা ব্যয়ে চারটি পুকুর খোঁড়ার কাজ শুরু হয়েছিল। প্রায় অর্ধেক কাজ শেষও হয়ে গিয়েছিল। কিন্তু এবার ভরা বর্ষায় সম্প্রতি ডায়না নদীর জল ঢুকে সমস্ত পুকুর বুজিয়ে দিয়েছে। জলের তোড়ে পুকুরের পাড়ও ভেসে গিয়েছে।
বিশদ

18th  July, 2019
 বিধান মার্কেট: গৌতম ও নান্টুর তরজা চরমে

 সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: বিধান মার্কেট ইস্যু নিয়ে তৃণমূলের পুরসভার কাউন্সিলার নান্টু পাল ও মন্ত্রী গৌতম দেবের মধ্যে তরজা চরমে উঠেছে। মঙ্গলবার বিধান মার্কেটে বেআইনি নির্মাণ কাজে জড়িতদের নাম প্রকাশ করার দাবি করেছেন নান্টু পাল।
বিশদ

18th  July, 2019
 নাগরের জলস্ফীতিতে ভাসল রায়গঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা, দুর্গতরা আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে

 সংবাদদাতা, রায়গঞ্জ: গত কয়েক দিনের বৃষ্টির জেরে রায়গঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে আছে। ব্লকের পশ্চিমপাড়া, দক্ষিণপাড়া, হঠাৎপাড়ায় নাগর নদীর জল ঢুকেছে। ভিটিয়ার প্রাথমিক স্কুলে ত্রাণ শিবিরে করা হয়েছে। সেখানে হঠাৎপাড়ার ৪০টি পরিবারকে আশ্রয় দেওয়া হয়েছে।
বিশদ

18th  July, 2019
 উত্তর দিনাজপুরে নদীতে জল বাড়ায় ন’টি সেতুর কাজ বন্ধ

 মণীন্দ্রনারায়ণ সিংহ  রায়গঞ্জ, বিএনএ: উত্তর দিনাজপুর জেলায় নদীগুলিতে জল বাড়তেই গ্রামীণ এলাকার ন’টি সেতুর নির্মাণ কাজ বন্ধ হয়ে গিয়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর কয়েক মাস আগে সেতুগুলির নির্মাণ কাজ শুরু করেছিল। ওই ন’টি সেতু নির্মাণের জন্য প্রায় ৫০ কোটি টাকার কাজ চলছিল।
বিশদ

18th  July, 2019
 টাঙনের জলে ভাসল বুনিয়াদপুর পুরসভার ২টি ওয়ার্ড, পর্যাপ্ত ত্রাণ মিলছে না

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার আত্রেয়ী ও পুনর্ভবা নদীর জল ধীরে ধীরে নামতে শুরু করলেও বুধবার টাঙনের জলে নতুন করে প্লাবিত হয়েছে বুনিয়াদপুর পুরসভার ৫ এবং ৬ নম্বর ওয়ার্ড। অন্যদিকে তপনের বেশ কয়েকটি গ্রাম এখনও জলমগ্ন অবস্থায় রয়েছে।
বিশদ

18th  July, 2019
 বিপ্লব বিজেপিতে যেতেই গেরুয়া শিবির ছাড়ার ঢল

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা, বালুরঘাট: বিপ্লব মিত্র বিজেপিতে যোগদান করতেই বিজেপি ছেড়ে তৃণমূলে কর্মীদের যোগদান করার হিড়িক পড়েছে। গত কয়েক দিনে বিজেপি ছেড়ে বহু নেতাকর্মী তৃণমূলে যোগদান করেছেন।
বিশদ

18th  July, 2019
 মশাবাহিত রোগ মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলাজুড়ে পড়ুয়াদের সচেতন করছে শিক্ষাদপ্তর

  সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার সমস্ত স্কুলে মশাবাহিত রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ে সচেতনতা শিবির চলছে। বিশদ

18th  July, 2019
 বর্ষার মরশুমে পাহাড়ে ধসের জেরে প্রভাব পড়ছে পর্যটন ব্যবসায়

  সংবাদদাতা, শিলিগুড়ি: বর্ষার মরশুম শুরু হতেই বিক্ষিপ্তভাবে ধস নামছে পাহাড় জুড়ে। স্বাভাবিকভাবেই পাহাড় সমতলের যোগাযোগে বিঘ্ন ঘটছে। এরই জেরে প্রভাব পড়ছে পর্যটন শিল্পে। ফলে ক্ষতির মুখে পড়ছেন পর্যটন ব্যবসায়ীরা। যদিও রাজ্য পর্যটন দপ্তরের আধিকারিকদের বক্তব্য, ধসের জেরে পর্যটনে সেভাবে কোনও প্রভাবই পড়ছে না।
বিশদ

18th  July, 2019
 পুরাতন মালদহের মাধাইপুরের ভাঁটরা গ্রামকে দত্তক নিচ্ছে গৌড় মহাবিদ্যালয়ের জাতীয় সেবা প্রকল্প ইউনিট

 মঙ্গলচন্দ্র ঘোষ  গাজোল, সংবাদদাতা: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মাধাইপুরের ভাঁটরা গ্রামকে কয়েক বছরের জন্য দত্তক নিচ্ছে গৌড় মহাবিদ্যালয়ের জাতীয় সেবা প্রকল্প ইউনিট। ইতিমধ্যেই তারা এই পদক্ষেপ এগিয়ে নিয়ে যেতে তোড়জোড়ও শুরু করে দিয়েছে।
বিশদ

18th  July, 2019
 শিলিগুড়িতে তেনজিং নোরগে বাস টার্মিনাস আধুনিক করতে ছাড়পত্র

  বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে তেনজিং নোরগে বাস টার্মিনাস আধুনিকীকরণ করতে মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছ থেকে গ্রিন সিগনাল মিলেছে। বুধবার প্রশাসনিক বৈঠকের পর একথা বলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।
বিশদ

18th  July, 2019
 নকশালবাড়ি ব্লকে জলমগ্ন এলাকা পরিদর্শন করলেন বিধায়ক শঙ্কর মালাকার

 সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার নকশালবাড়ি ব্লকের হাতিঘিষা গ্রাম পঞ্চায়েতের জলমগ্ন এলাকা পরিদর্শন করলেন কংগ্রেস বিধায়ক শঙ্কর মালাকার।
বিশদ

18th  July, 2019
 মধ্যরাতে পানশালায় অভিযান, উদ্ধার বহু যুবতী, গ্রেপ্তার ২২

 মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: মঙ্গলবার মধ্যরাতে জলপাইগুড়ি শহরে শাসক দল ঘনিষ্ঠ এক ব্যক্তির পানশালায় অভিযান চালিয়ে ১৩ জন যুবতীকে পুলিস উদ্ধার করেছে। সেইসঙ্গে হোটেলের ২২ জন কর্মীকে পুলিস গ্রেপ্তার করেছে। তবে পানশালার মালিক পলাতক।
বিশদ

18th  July, 2019

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কাজ করার জন্য প্রয়োজন মতো পাইপ কিনতে হবে। তবে তা কিনে ফেলে রাখা যাবে না বলে জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের সব এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রতিটি প্রকল্পের কাজ খতিয়ে দেখে প্রতি মাসে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে রিপোর্ট ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  কটক, ১৯ জুলাই: একুশতম কমনওয়েলথ টেবল টেনিস প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে সোনা জিতল ভারতীয় টিটি দল। শুক্রবার কটকে এই প্রতিযোগিতার পুরুষ বিভাগের ফাইনালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: সম্পত্তি লাভের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২০: মা সারদার মৃত্যু১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের ...বিশদ

07:03:20 PM

একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

04:12:00 PM